প্রকাশিত: ০১/০৩/২০১৮ ১:১০ পিএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ৫:৫৯ এএম

সাতকানিয়া প্রতিনিধি::
দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়ায় দোহাজারী হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম-কক্সবাজার সড়কের সাতকানিয়া অংশে পৃথক অভিযান চালিয়ে অর্ধ লক্ষাধিক পিস ইয়াবা ট্যাবলটে উদ্ধার করেছে। এসময় ইয়াবা পাচারে জড়িত থাকায় তিন জনকে আটক করা হয় । জব্দ করা হয় ইয়াবা পাচারে ব্যবহৃত একটি পিক আপ ও যাত্রীবাহী বাস । গত ২৭ ফেব্রুয়ারী রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের বিওসির মোড়স্থ দোহাজারী হাইওয়ে থানার সামনে থেকে ইয়াবা উদ্ধার ও জড়িতদের গ্রেপ্তার করা হয়। দোহাজারী হাইওয়ে পুলিশের অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবার সাতকানিয়ায় ইয়াবা উদ্ধারের ঘটনা ঘটলেও এটিই ইয়াবার বড় চালান
এ ঘটনায় ধৃতরা হলো ফেনী সদর উপজেলার বাতানিয়া ইউনিয়নের ২ নং ওয়াড়ের বাসিন্দা মৃত নুর মিয়ার পুত্র মোহাম্মদ সেলিম উদ্দিন (৪২),কক্সবাজার জেলার উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া এলাকার মৃত সামশুল আলমের পুত্র মোহাম্মদ মফিজ মিয়া (৪৫)। ও কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার মোকরা গ্রামের নাদু মিয়ার পুত্র রবিউল আলম প্রকাশ হাসান (৩৮)। এ বিষয়ে সাতকানিয়া থানায় সংশ্লিষ্ট আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ মো. রফিকুল হোসেন। এদের মধ্যে সেলিম ও মফিজ মিয়া পিকআপ ভ্যানের চালক হেলপার আর রবিউল আলম প্রকাশ হাসান যাত্রবাহী বাস ইউনিক পরিবহনের যাত্রী।

দোহাজারী হাইওয়ে পুলিশ সূত্র জানায়, গত ২৭ ফেব্রুয়ারী রাতে হাইওয়ে থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে হাইওয়ে থানার সামনে কক্সবাজার থেকে চট্টগ্রাম অভিমুখে ছুটে আসা একটি পিক আপ ভ্যান যাহার নং-(গাজিপুর-ম ০৫-০০০১) পৌছলে সিগনাল দিয়ে দাড় করানো হয়। পরে তল্লাসী চালিয়ে উক্ত গাড়ির চালক সেলিম ও হেলপার মফিজ মফিজ মিয়া দেখানো মতে তৈলের টাঙ্কির বর্ধিত অংশে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা স্থান থেকে ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

দোহাজারী হাইওয়ে পুলিশের ওসি মিজানুর রহমান ধৃত ইয়াবা ব্যবসায়ীদের বরাত দিয়ে বলেন, ইয়াবা গুলো বেশি দামে বিক্রয়ের জন্য ফেনি সার্কিট হাউস এলাকার বাসিন্দা ও জব্দকৃত পিকআপের মালিক মোহাম্মদ পাপ্পুর নির্দেশে উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া পাড়ার জমির উদ্দিনের পুত্র মাদক ব্যবসায়ী আব্দুল মালেকের কাছ থেকে কিনে ফেনীতে নিয়ে যাচ্ছিল।

অপরদিকে একই দিন একই স্থানে যাত্রীবাহী ইউনিক পরিবহনের একটি বাস (যাহার নাম্বার চট্টমেট্রো-ব-১১-১১০৮৩৩) তল্লাসীর তল্লাসীর জন্য সিগনাল দিলে গাড়িটি দাড়ানোর সাথে সাথেই গাড়ির সুপারভারইজার কুমিল্লা জেলার নাঙ্গলকোট উপজেলার মোকরা গ্রামের নাদু মিয়ার পুত্র রবিউল আলম প্রকাশ হাসান (৩৮) গাড়ি থেকে নেমে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পুলিশ দোড়িয়ে তাকে আটক করে। পরে গাড়ির ভেতর তার দেখানো স্থান থেকে ২১ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

হাইওয়ে থানার ওসি মিজানুর রহমান বলেন, ধৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে সাতকানিয়া থানায় মামলা দায়ের পূর্বক থানায় সোর্পদ করা হয়েছে।

সাতকানিয়া থানার ওসি মো. রফিকুল হোসেন বলেন, দোহাজারী হাইওয়ে থানা পুলিশের পক্ষ থেকে তিন আসামীকে হাজির করে ইয়াবা উদ্ধারের ঘটনায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। আসামীদের বিজ্ঞ আদালতে সোর্পদ করা হয়েছে।

পাঠকের মতামত

২২ টি মোবাইল টীমের মাধ্যমে উখিয়ায় স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে প্রান্তিক

তাপমাত্রা প্রায় ৪৩ ডিগ্রি সেলসিয়াস, যে তাপমাত্রায় মানুষ ঘর থেকে বের হতে ভয় পায়। সেখানে ...

টেকনাফে ঘূর্ণিঝড় মোখায় ক্ষতিগ্রস্থ হতদরিদ্র পরিবার “আয়েশা” পেলেন মাথা গোছার নতুন ঠাঁই !

কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন এ ঘূর্ণিঝড় ‘মোখায়’ ক্ষতিগ্রস্ত হতদরিদ্র পরিবারের কাছে তুলে দিয়েছেন সেমিপাকা ...